আমাদের গল্প

GHORIAL BANGLA ২০১৮ সালের ফেব্রুয়ারী মাসে যাত্রা শুরু করেছিলো। উদ্দেশ্য ছিলো প্রাণী অধিকারের পক্ষে কাজ করা, বন্য প্রাণী সংরক্ষণ ও তাদের রক্ষায় মানুষকে সচেতন করা এবং অনলাইন ও অফলাইন মাধ্যমগুলোতে বাংলা ভাষায় প্রাণী জগৎ-এর জানা অজানা নানান তথ্য প্রচার করা। GHORIAL BANGLA-র সদস্য ও ভলেন্টিয়ারদের দীর্ঘ প্রচেষ্টায় আজ তারা অনেকটা পথ হেটে এসেছে। দেখতে দেখতে তারা নানান বাধা ও প্রতিকূলতা পেরিয়ে দাঁড় করাতে সক্ষম হয়েছে GHORIAL BANGLA নামের একটি সচেতনতামূলক ও অলাভজনক সংগঠন। বাংলাদেশ জুড়ে আজ যার সদস্য সংখ্যা প্রায় দুই শতাধিক। GHORIAL BANGLA-র সদস্যরা সবাই বাংলাদেশি তবে তাদের মধ্যে অনেকেই প্রবাসী আছেন। কেউ বা ফটোগ্রাফার তো কেউ পশু অধিকারের পক্ষে কথা বলেন। নতুন সদস্য সংগ্রহের কাজ চলমান আছে, কেউ চাইলে আমাদের সাথে যোগ দিতে পারেন।
প্রাণী জগৎ নিয়ে যেমন মানুষের আগ্রহের শেষ নেই, তেমনিই আবার প্রাণী জগৎ নিয়ে মানুষের জানারও শেষ নেই, এ জেনো এক মহাসমুদ্র। GHORIAL BANGLA মনে করে, মানুষের যেমন এই পৃথিবীতে বসবাসের অধিকার আছে তেমনি প্রতিটি প্রাণীরও এই পৃথিবীতে বসবাসের অধিকার আছে। প্রাণী জগৎ বিষয়ক আন্তর্জাতিক অনেক সচেতনতামূলক অনলাইন এবং অফলাইন মাধ্যম থাকলেও বাংলাদেশে তার সংখ্যা খুবই নগন্য। বাংলা ভাষায় প্রাণী জগৎ সম্পর্কে প্রচারণা বা তথ্যমূলক মাধ্যম খুবই কম থাকায় এদেশের মানুষেরা প্রাণী অধিকারের কথা সবসময় জানতে পারেন না। একারণেই GHORIAL BANGLA পরিকল্পনা করেছিলো বাংলা ভাষায় প্রানী জগৎ বিষয়ক তথ্য প্রদান করবে। সেই প্রচেষ্টায় আজ আমরা এখানে।
আপনিও পারেন আমাদের সাথে যোগ দিতে। আপনার তোলা ছবি, ভিডিও, লেখা কোন আর্টিকেল, অনুবাদ, বন্যপ্রাণী নিয়ে কোন তথ্য GHORIAL BANGLA-র মাধ্যমে প্রচার করে এদেশের নাগরিকদেরকে সচেতন করতে চাইলে যোগাযোগ করুন আমাদের সাথে।