যোগাযোগ

শুভেচ্ছা নিবেন,

Ghorial Bangla প্রাণীজগৎ বিষয়ক সম্পুর্ণ বাংলা ভাষায় একটি পুর্ণাঙ্গ তথ্যভান্ডার হিসেবে অচিরেই নিজেকে প্রকাশ করতে যাচ্ছে। আমরা চাই আপনারাও Ghorial Bangla পরিবারের সদস্য হয়ে আমাদের সাথে যুক্ত থাকুন। আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য হচ্ছে, বাংলা ভাষায় প্রাণীজগৎ সম্পর্কে জানা-অজানা তথ্য দিয়ে একটি পুর্ণাঙ্গ অনলাইন ভিত্তিক তথ্যভান্ডার তৈরি করা। যেখানে আপনাদের লেখা আর্টিকেল, আপনাদের তোলা ছবি, ভিডিও, এবং আপনাদের পাঠানো বিভিন্ন তথ্য প্রাধন্যতা পাবে।

প্রাণীজগৎ নিয়ে লেখালেখি করেন এমন পুরাতন এবং অভিজ্ঞ ব্লগার বা লেখকদের  মুল্যায়ন করার পাশাপাশি যারা নতুন এবং প্রাণীজগৎ বিষয়ে  জানতে, জানাতে ও লিখতে আগ্রহী, Ghorial Bangla তাদেরকেই সবচেয়ে বেশি অগ্রাধিকার দিয়ে থাকে। আপনারা যারা প্রাণীজগৎ সম্পর্কে ধারনা রাখেন তারা চাইলে আমাদের সাইটে আপনাদের লেখা প্রকাশ করতে পারেন, অথবা আমাদের তৈরি করা সম্পুর্ণ বাংলা ভাষাতে সর্ট ডকুমেন্টারি ভিডিওর  জন্য স্ক্রিপ্ট লিখে পাঠাতে পারেন। আমাদের অভিজ্ঞ ভিডিও এডিটর এবং গ্রাফিক্স ডিজাইনার টিম আপনাদের লেখা স্ক্রিপ্ট এর উপরে ভিত্তি করে সর্ট ডকুমেন্টারি ভিডিও তৈরি করে Ghorial Bangla প্লাটফর্মে প্রকাশ করবে।

আমাদের কাছে লেখা পাঠাবার ই-মেইল এড্রেসঃ-

ghorialbangla@gmail.com

নিচে আমাদের কাছে লেখা, ছবি বা ভিডিও পাঠাবার সকল নিয়মাবলী দেওয়া আছে। এছাড়াও যেকোন পরামর্শ এবং তথ্যের জন্য আমাদের সাথে ই-মেইলের মাধ্যমে অথবা আমাদের ফেসবুক পেজে যোগাযোগ করতে পারেন। যুক্ত হোন আমাদের সাথে এবং Ghorial Bangla-র  সাথেই থাকুন।

ধন্যবাদ আপনাকে

Ghorial Bangla Team

 

১) ব্লগ বা আর্টিকেল লেখাঃ

ক) আমাদের সাইটে ব্লগ লিখতে হলে আপনাকে নির্দিষ্ট একটি টপিক্সের উপরে সর্বোনিম্ন ৬০০ শব্দের মধ্যে লিখে আমাদের ই-মেইল এড্রেসে অথবা ফেসবুক পেজের ইনবক্সে পাঠাতে হবে।

খ) বানানের দিকে খেয়াল রাখতে হবে। অতিরিক্ত ভুল বানান সহ লেখা প্রকাশ করা থেকে বিরত রাখা হবে।

গ) খেয়াল রাখতে হবে টাইটেল এবং টপিক্সের সাথে যাতে লেখার মিল থাকে।

ঘ) টপিক্সের বাইরে বাড়তি বিষয় লেখা হলে লেখাটি প্রকাশ নাও করা হতে পারে।

ঙ) লেখার সাথে কিছু তথ্যসুত্র যোগ করা যেতে পারে এতে করে লেখার মান ভালো হয়। যেমন, কোন বই বা কোন ওইয়েবসাইট থেকে লেখাটি সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে সেটার নাম।

চ) আপনি চাইলে আপনার তথ্য পাঠাতে পারেন আমাদের কাছে, যেটা আমরা লেখার শেষে যুক্ত করবো। যেমন, নাম, ছবি, পেশা, লোকেশন, শখ ইত্যাদি।

 

২) ভিডিওর জন্য স্ক্রিপ্টঃ

ক) নির্দিষ্ট যেকোন একটি প্রাণী সম্পর্কে  তথ্য থাকতে হবে।

খ) সর্বোনিন্ম ২০ লাইন এবং সর্বোচ্চো ৩০ থেকে ৪০ লাইনের মধ্যে স্ক্রিপ্ট সমাপ্ত করতে হবে। (বিষয়টি না বুঝতে পারলে আমাদের ভিডিওগুলো দেখুন)

গ) লাইনগুলো বেশি দীর্ঘ না হয় সেদিকটা খেয়াল রাখতে হবে।

ঘ) অল্প কথায় বেশি তথ্য দেবার চেষ্টা করতে হবে।

ঙ) আপনি চাইলে আপনার তথ্য পাঠাতে পারেন আমাদের কাছে যেটা আমরা ভিডিওর শেষে যুক্ত করবো যেমন, নাম, ছবি, পেশা, লোকেশন, শখ ইত্যাদি।

 

৩) পোস্টার-এর জন্য সর্ট ইনফোরমেশন ও ছবিঃ

ক) আমাদের পোস্টারগুলোতে আমরা ছবিতে দেখানো কোন নির্দিষ্ট প্রাণী সম্পর্কে ২ থেকে ৪ লাইনের গুরুত্বপুর্ণ একটি বা দুইটি তথ্য দিয়ে থাকি।

খ) বন্য প্রাণীদের ছবি তোলেন এমন ফটোগ্রাফাররা চাইলে তাদের তোলা ছবি আমাদেরকে পাঠাতে পারেন। আমরা সেই ছবি ব্যবহার করে Ghorial Bangla-র পোস্টার তৈরি করে ফটোগ্রাফারের নাম ও তথ্য সহ প্রকাশ করবো।

গ) আপনি চাইলে যেকোন একটি নির্দিষ্ট প্রাণী সম্পর্কে আপনার জানা কিন্তু অনেকেরই অজানা কোন তথ্য দিয়ে ২ থেকে ৪ লাইনের মধ্যে আমাদেরকে পাঠাতে পারেন। পোস্টারের জন্য ছবি আমরা বিভিন্ন কপিরাইট ফ্রি প্লাটফর্ম থেকে সংগ্রহ করে Ghorial Bangla-র পোস্টার বানিয়ে তা প্রকাশ করবো আপনার নাম সহ।

ঘ) আপনি চাইলে আপনার তথ্য পাঠাতে পারেন আমাদের কাছে যেটা আমরা পোস্টার পাবলিশড করার সময় যুক্ত করবো যেমন, নাম, ছবি, পেশা, লোকেশন, শখ ইত্যাদি।